ফিনল্যান্ড এ যেখান থেকে আপনাকে সিম কার্ড কিনতে হবে

ফিনল্যান্ডে এয়ারপোর্টে এসে পৌঁছানের পরে সবার আগে যে কাজটি করতে হবে সেটা হলো একটা সিম কার্ড নেয়া।

ফিনল্যান্ডের মোবাইল অপারেটর কোম্পানি:

ফিনল্যান্ডে দুইটি মোবাইল অপারেটর কোম্পানি (DNA আর ELISA) আছে এবং এদের পোস্টপেইড ও প্রিপেইড সিম কার্ড পাওয়া যায়।এই দুই অপারেটর 5G সার্ভিস দিয়ে থাকে। তাই আপনার 5G সাপোর্টেড হ্যান্ডসেট থাকলে খুব চমৎকার ইন্টারনেট স্পীড পাবেন।

সিম কার্ড নেয়ার জন্য মোবাইল অপারেটরের অফিসে যাবার দরকার নাই। এয়ারপোর্টের RKIOSKI অথবা যেকোন RKIOSKI Shop থেকে খুব সহজেই সিম কার্ড নিতে পারবেন। এই সিম কার্ডগুলো প্রিপেইড হয়ে থাকে এবং দাম মাত্র ৫ ইউরো। এর পরে আপনার চাহিদা ও পছন্দ অনুযায়ী টক-টাইম এবং ইন্টারনেট প্যাকেজ কিনে নিতে পারবেন। এখানে ফিনল্যান্ডে এসেই আপনি পোস্টপেইড সিম কার্ড নিতে পারবেন না। এজন্য আপনাকে অন্তুত একবছর ফিনল্যান্ডে থাকতে হবে।

সিম কিনতে কি কি লাগবে?

শুধুমাত্র ৫ ইউরো লাগবে। সিম কার্ড নেয়ার জন্য আলাদা করে পাসপোর্ট অথবা আইডি কার্ড দেখাতে হয় না। তবে এই প্রি-পেইড সিম হারিয়ে গেলে পুনারায় আর তুলতে পারবেন না। তাই সাবধানে ব্যবহার করতে হয়।

কোন সিম কিনলে ভালো হবে?

আমি ব্যক্তিগতভাবে DNA কোম্পানির সিম নিতে বলবো, কারন এরা ২৯.৯৯ ইউরোতে ৬ মাস মেয়াদী ইন্টারনেট প্যাকেজ দিয়ে থাকে। বাকি কোম্পানির ইন্টারনেট প্যাকেজ তুলনামুলক ব্যয়বহুল। স্টুডেন্টদের জন্য ৬ মাস মেয়াদী ইন্টারনেট প্যাকেজটি খুবই ভালো এবং এই ইন্টারনেট দিয়ে গুগল ম্যাপ, ইউটিউব এবং ম্যাসেঞ্জারে কোন রকম সমস্যা ছাড়াই ব্যবহার করা যায়।

Total 0 Votes
0

Tell us how can we improve this post?

+ = Verify Human or Spambot ?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Back To Top