আপনার গাড়ির ট্যাক্স টোকেন কিভাবে রিনিউ করবেন?

আপনার গাড়ির ট্যাক্স টোকেন কিভাবে রিনিউ করবেন?

ট্যাক্স টোকেন গাড়ির অত্যন্ত গুরুত্বপুর্ন একটি ডকুমেন্ট। প্রতিবছর গাড়ির জন্য ট্যাক্স টোকেনের ডকুমেন্টটি বাধ্যতামূলকভাবে রিনিউ করতে হয়। যদি আপনার গাড়ীর ট্যাক্স টোকেন ফেইল থাকে, তাহলে ট্রাফিক পুলিশ আপনাকে মামলা দিতে পারে। আর এই মামলা তোলার জন্য শুধুশুধুই আপনাকে কস্ট করতে হবে।

কাজেই অযথা হয়রানি, সময় এবং টাকা নস্ট করার ঝামেলা থেকে দূরে থাকার জন্য সময়মত ট্যাক্স টোকেন এর টাকা পরিশোধ করে দেয়াটাই বুদ্ধিমানের কাজ।

আমি যেভাবে ট্যাক্স টোকেন রিনিউ করলামঃ

আমার গাড়ির ট্যাক্স টোকেনের মেয়াদ ছিল ফেব্রুয়ারী,২০২১ পর্যন্ত। তাই দেরী না করে মেয়াদ শেষ হবার আগেই চলে গেলাম রিনিউ করার জন্য। আপনার আগের বছরের ট্যাক্স টোকেন স্লিপে ব্যাঙ্কের নাম উল্লেখ করা থাকে।

গুগল ম্যাপ থেকে খুব সহজেই ব্যাঙ্কের লোকেশন খুজে বের করা যায়। সিলেট শহরে NRB Commercial Bank এ গাড়ি এবং মোটর সাইকেলের জন্য ট্যাক্স টোকেনের টাকা জমা নেয়।

ট্যাক্স টোকেন রিনিউ এর জন্য যে ডকুমেন্টস দরকারঃ

ট্যাক্স টোকেন রিনিউয়ের জন্য নিচের ডকুমেন্টসগুলো অবশ্যই লাগবে।

  • আপানার পূর্ববর্তী বছরের ট্যাক্স টোকেন স্লিপ। এই পুরাতন স্লিপটি ব্যাঙ্ক রেখে দিবে।
  • আপনার ই-টিন নম্বর। (শুধুমাত্র টিন নাম্বার বললেই হবে)। আমি যখন ২০২০ সালে ট্যাক্স টোকেন রিনিউ করেছিলাম তখন এটা দরকার পড়ে নি। কিন্তু এবার ২০২১ সালে এটা চেয়েছে এবং এটি দেখানো বাধ্যতামূলক।
  • ট্যাক্স রিনিউ এর জন্য নির্ধারিত টাকা। আমার গাড়ি ১৩৩১ সিসির, তাই সর্বমোট মোট ৩১০০০/= টাকা লেগেছে। আপনার গাড়ির সিসির উপর ভিত্তি করে মোট টাকার পরিমান পরিবর্তন হতে পারে।
Total 0 Votes
0

Tell us how can we improve this post?

+ = Verify Human or Spambot ?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Back To Top