হাতের লিখার বেহাল দশা, অতঃপর…

আমার হাতের লিখা অসম্ভব রকমের খারাপ হয়ে গিয়েছে। একটা তেলাপোকাকে কালিতে চুবিয়ে সাদা কাগজে ছেড়ে দিলে যে রকম লিখা হবে, আমার হাতের লিখার এখনকার দশাও প্রায় একই রকম! যাই হোক, আজকে (০১.০১.২০২১)থেকে প্ল্যান করেছি প্রতিদিনই কিছু না কিছু খাতায় লিখবো যাতে অন্তত হাতের লিখাটা পড়ার মত ভালো থাকে।

আসলে ব্যাপারটা হলো, আমি প্রায় গত দশ বছর ধরে প্রোগ্রামিং আর ওয়েব সফটওয়্যার নিয়ে কাজ করছি, এই জন্য ম্যাক্সিমাম সময় কম্পিউটারেই সবকিছু লিখতে হয়। খাতায় অথবা নোট বুকে শুধুমাত্র কাজের লিস্ট/হিন্টস লিখে রাখি। এই সময়ে কখনোই পুরো লাইন লিখার দরকার পরে নাই, এই জন্যই যত ঝামেলা তৈরি হয়েছে। কয়েকবছর আগেও আমি বাজারে যাবার আগে লিস্ট লিখে নিয়ে যেতাম। তবে বেশ কয়েক বার লিস্ট লিখে ভুলে টেবিলের উপরে ফেলে রেখে বাজারে চলে গিয়েছিলাম, তাই এখন মোবাইলের মেমোতে লিখে নিয়ে যাই। যদি উপকার হয়েছে কিন্তু হাতে লিখার অভ্যাসটা একেবারেই গায়েব হয়ে গিয়েছে।

আমার এই হাতের লিখার খারাপ হবার কারনে IELTS রাইটিং মডিউলে চরম মুল্য দিতে হয়েছে।  এমনই বাজে অবস্থা ছিলো যে, মাঝে মাঝে নিজের লিখা নিজেই বুঝতাম না। এইজন্যই রাইটিং এ যে টপিক এসেছিলো তা সুন্দরভাবে উপস্থাপন করা সত্ত্বেও ৬.০ পেয়েছি। এরপর থেকে নিয়ত করেছি প্রতিদিন কিছু হলেও আমি লিখবো এবং কোন নির্দিস্ট বিষয় নিয়ে আপাতত না লিখে মনে যা আসে তাই লিখে যাবো। আজকে যা লিখলাম সেটা আগে আমি খাতায় লিখেছি এরপরে কম্পিউটারে লিখলাম।

Total 0 Votes
0

Tell us how can we improve this post?

+ = Verify Human or Spambot ?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Back To Top